পঞ্চম শ্রেণি পড়ুয়া বাবার বিরুদ্ধে এবার ধর্ষণের মামলা!

পঞ্চম শ্রেণি পড়ুয়া মাদ্রাসা ছাত্রের বিরুদ্ধে প্রথমে অভিযোগ ছিল সে প্রতিবেশী ১৮ বছর বয়সী একটি মেয়ের সাথে মেলামেশার পর মেয়েটি গর্ভবর্তী হয়েছে। ৯ মাস অতিবাহিত হলেও, বিষয়টি অলৌকিকভাবে কারও নজরে আসেনি। হঠাৎ স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শালিসের মাধ্যমে সিদ্ধান্ত দিলেন, শিশু ছেলেটিই ওই অনাগত সন্তানের বাবা। তাই তাকে বাধ্য করলেন ওই গর্ভবতী মেয়েটিকে বিয়ে করতে।

দারিদ্রের শিকার পরিবারটি বাধ্য হয়েই মেনে নিল মোড়েলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান আব্দুর রহিম হাওলাদার ওরফে বাচ্চুর সিদ্ধান্ত। তারই ইচ্ছায় গত সপ্তাহের বৃহস্পতিবার রাতে তার বাড়িতে মেয়েটির সাথে বিয়ে হয় ওই ইউনিয়নের উমাঝুড়ি গ্রামের দিনমজুর আব্দুল হাকিম মালের ছেলে হাসিব মালের।

পরবর্তী দিন শুক্রবার মেয়েটি একটি শিশু সন্তান প্রসব করে। স্থানীয় মাতব্বরদের সিদ্ধান্তে পঞ্চম শ্রেণি পড়ুয়া শিশুটি পরিণত হয় একজন দায়িত্ববান পিতায়। শুরু হয় রহিম-রুপবানের কাহিনী।

এখানেই শেষ নয়। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসার পর আরেক দফা হয়রানির শিকার হয় হাসিব। উপজেলা প্রশাসনের পরামর্শে সদ্য সন্তান প্রসব করা মেয়েটির বাবা হাসিবকে অভিযুক্ত করে রোববার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মোড়েলগঞ্জ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। এরপর থেকেই পলাতক হাসিব।

মেয়েটি বার বার হাসিবের নাম বললেও, একটি প্রশ্ন রয়েছে জনমনে। অন্যদের বাঁচানোর জন্য হাসিবকে ফাঁসানো হচ্ছে কিনা। কারণ যখন মেয়েটি ধর্ষণের শিকার হয়েছিল, তখন হাসিবের বয়স ১১ বছরের বেশি নয়। আর ওই বয়সে একটি শিশু কিভাবে একটি কিশোরী মেয়েকে ধর্ষণ করে তা নিয়েও রয়েছে প্রশ্ন। আর ধর্ষণ করলেও, মেয়েটি এতদিন তা তার পরিবার কিংবা স্থানীয়দেরকে জানায়নি কেন?

হাসিবের বাবার দাবি, তার সন্তান নির্দোষ। প্রকৃত অপরাধীদের বাঁচানোর জন্যই তার সন্তানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দেওয়া হয়েছে। তিনি জানান, তার সন্তান দোষী হলে তার কিছু বলার নাই। তবে এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন তিনি যাতে করে প্রকৃত অপরাধী বেরিয়ে আসে।

এ ব্যাপারে মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবাইদুর রহমান জানান, প্রথমে বিষয়টি সম্পর্কে তারা অবগত ছিলেন না। এই ঘটনা শোনার পর তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি আরও জানান, যেহেতু অপ্রাপ্ত বয়স্ক ছেলে মেয়েদের বিয়ে দেওয়ার কোনো বিধান নেই, তাই তারা ওই মেয়েটির পরিবারকে থানায় মামলা করার পরামর্শ দিয়েছেন।

স্থানীয় চেয়ারম্যান ওই মেয়ে ও শিশুটির মধ্যে বিয়ে দিয়ে আইন ভঙ্গ করেছেন কিনা এমন প্রশ্নের জবাবে ইউএনও বলেন, চেয়ারম্যান তাকে জানিয়েছেন তিনি ওই ঘটনা সামাজিকভাবে সমাধানের চেষ্টা করেছেন যাতে বিষয়টি বেশিদূর না ছড়ায়।

মোড়েলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রাশেদুল আলম জানান, ওই মেয়েটিকে ধর্ষণের অভিযোগে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের হয়েছে এবং শিশুটিকে আটকের চেষ্টা চলছে।

তিনি আরও জানান, আটকের পর শিশুটিকে শিশু শোধনাগারে পাঠানো হবে। তবে তিনি দাবি করেন, হাসিবের বয়স ১৫ বছর ৫ মাস এবং মেয়েটির বয়স ১৬ বছর। অষ্টম শ্রেণিতে পড়া শেষে মেয়েটি বিদ্যালয়ে যাওয়া বন্ধ রয়েছে।

তবে শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, একজন শিক্ষার্থীকে পঞ্চম শ্রেণিতে পড়তে হলে তার বয়স অবশ্যই ১১ বছরের কম হতে হবে।

ইউপি চেয়ারম্যান বাচ্চুর মোবাইল ফোন বন্ধ থাকায় এ ঘটনার ব্যাপারে তার কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

অন্যদিকে গুলিশাখালী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ও জামায়াত নেতা আব্দুল বারী হাওলাদার সাংবাদিক পরিচয় পেয়ে একটি সভায় ব্যস্ত আছেন বলে মোবাইলে লাইন কেটে দেন। এরপর তাকে একাধিকবার ফোন করলেও তিনি তা রিসিভ করেননি।


নিউজটি পড়া হয়েছে : 155 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ সংবাদ

» ‘যদি মন কাঁদে তুমি চলে এসো এক বরষায়…’ না!

» ‘সন্তান পরীক্ষার ফল খারাপ করলে বকাঝকা করবেন না-প্রধানমন্ত্রী

» ল‌ঞ্চের কে‌বি‌নে অাপ‌ত্তিকর অবস্থায় ইউ‌পি চেয়ারম্যান, অতঃপর গণ‌ধোলাই

» লালমনিরহাটে চার শিশু কন্যা ধর্ষণের শিকার

» ফ্রান্সের এবারের বিশ্বকাপ জয় বিভিন্ন জাতী-গোষ্ঠির মেলবন্ধন

» ডিজিটাল কারচুপি করতেই আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার করতে চাচ্ছে নির্বাচন কমিশন

» প্রচ্ছদ আন্তর্জাতিক ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র

» যৌনতার গেম রেড হোয়েল

» মেয়র সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা

» বিপিএলটা দারুণ কাটছে সিলেট সিক্সার্সের

» মোবাইল অপারেটর পাল্টানোর সেবা চালু

» মালয়েশীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ কাল খালেদা জিয়ার সঙ্গে

Design & Developed BY Popular-IT.Com
শিরোনাম :
★★ ‘যদি মন কাঁদে তুমি চলে এসো এক বরষায়…’ না! ★★ ‘সন্তান পরীক্ষার ফল খারাপ করলে বকাঝকা করবেন না-প্রধানমন্ত্রী ★★ ল‌ঞ্চের কে‌বি‌নে অাপ‌ত্তিকর অবস্থায় ইউ‌পি চেয়ারম্যান, অতঃপর গণ‌ধোলাই ★★ লালমনিরহাটে চার শিশু কন্যা ধর্ষণের শিকার ★★ ফ্রান্সের এবারের বিশ্বকাপ জয় বিভিন্ন জাতী-গোষ্ঠির মেলবন্ধন ★★ ডিজিটাল কারচুপি করতেই আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার করতে চাচ্ছে নির্বাচন কমিশন ★★ প্রচ্ছদ আন্তর্জাতিক ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র ★★ যৌনতার গেম রেড হোয়েল ★★ মেয়র সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা ★★ বিপিএলটা দারুণ কাটছে সিলেট সিক্সার্সের ★★ মোবাইল অপারেটর পাল্টানোর সেবা চালু ★★ মালয়েশীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ কাল খালেদা জিয়ার সঙ্গে