আমি গানের মানুষ গানই আমার প্রেম

জনপ্রিয় কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক আরফিন রুমি। ভালবাসা দিবসে লেজার ভিশনের ব্যানারে তিনি প্রকাশ করছেন মিশ্র অ্যালবাম ‘দেহবাজী’। এই অ্যালবাম ও অন্যান্য বিষয়ে কথা হয় তার সঙ্গে। সাাৎকার নিয়েছেনÑ তারেক আনন্দ

দীর্ঘদিন পর আপনার সংগীতায়োজনে প্রকাশ হচ্ছে একটি মিশ্র অ্যালবাম। কী প্রত্যাশা করছেন?

ভক্ত-শ্রোতাদের ভালবাসা পাওয়ার জন্যই সব সময় অ্যালবাম প্রকাশ করি, গান গাই। সামনে ভালবাসা দিবস। সুন্দর একটি দিন। আমার ফিচারিং ‘দেহবাজী’র গানগুলোও সব ভালবাসার। আর সত্যি বলতে, আমি কখনও প্রত্যাশা নিয়ে কাজ করি না। আমি গানের মানুষ, গানই আমার প্রেম। ভালবেসে গান করি, করে যাব।

অ্যালবামের গানগুলো কি আপনার ভক্তদের মন ভরাবে?

ভক্তদের মন পাওয়া সহজ, মন ভরানো কঠিন। সৃষ্টিকর্তা না চাইলে কারো মন ভরে না। তবে আমি মনভরেই কাজ করেছি। এই অ্যালবামে গান থাকছে পাঁচটি। এর মধ্যে ‘দেহবাজী’, ‘প্রার্থণা’ ও ‘সঙ্গেই চলো’ গান তিনটি লিখেছেন জাহিদ আকবর। ‘প্রার্থনা’য় কণ্ঠ দিয়েছেন কাজী শুভ ও স্বরলিপি এবং ‘সঙ্গেই চলো’ গেয়েছেন তানভীর তারেক। আলব্যামের বাকি দুটি গানের কথা লিখেছেন সোমেশ্বর অলি ও তারেক আনন্দ। তারেক আনন্দের লেখা ‘সুখ’ গানটিতে আমার সঙ্গে কণ্ঠ দিয়েছেন খেয়া। আর সোমেশ্বর অলির ‘দোনামোনা’ গানে আমার সঙ্গে আছেন ঐশী।

এ বছর কি ঘুরে দাঁড়াতে পারবেন?

ঘুরে দাঁড়াব কি দাঁড়াব নাÑ এসব নিয়ে ভাবি না। ধারাবাহিকভাবে কাজ করে যেতে চাই। ২০১৭ হোক কিংবা ২০২৭Ñ সব বছরই আমার কাছে একরকম।

এখন তিন গানের (ইপি) অ্যালবাম প্রকাশ হচ্ছে। এটাকে কীভাবে দেখেন?

ইপি অ্যালবাম প্রথমে হাবিব ভাই, তারপর ‘কিছু কথা আকাশে পাঠাও’ শিরোনামে আমি প্রকাশ করেছিলাম। তবে শ্রোতারা বেশি গান শুনতে চায়। তাই আমি বছরে একটি হলেও পূর্ণাঙ্গ অ্যালবাম উপহার দেব।

সংগীতের বর্তমান অবস্থা কী?

অন্যদের গান খুব বেশি শুনি না। সংগীতের অবস্থা আগেও ভালো ছিল, এখনও ভালো। শুধু আমাদের আত্মিক চিন্তাভাবনা ভালো না। আগে নিজেদের ভালো হতে হবে।

আপনার সুর-সংগীতে অনেকেই জনপ্রিয় হয়েছে। নতুনদের নিয়ে কোনো পরিকল্পনা আছে?

আমার সুরে অনেক গান জনপ্রিয় হয়েছে, এটা নিয়ে কখনো অহঙ্কার করি না। আমার ভেতর কখনো লোভ কাজ করে না। আর লোভ কাজ করে না বলেই, ভালো সুরগুলো নিজে না গেয়ে অন্যদের দিয়ে দেই। কারণ গান তৈরি করা আমার কাজ। আমি সুরের সাধনায় মত্ত থাকি। প্রতিবছরই নতুনদের সঙ্গে কাজ করা হয়। আগামীতেও এটা অব্যাহত থাকবে।

সম্প্রতি আরজে হিসেবে নাম লেখালেন। বিশেষ কোন কারণ?

আরজে হিসেবে নাম লিখিয়েছি, নিজের কথা বলার জন্য। আমাদের দেশের অনেক তারকাই উপস্থাপনা করছেন। বিষয়টি আমার ভালো লেগেছে। এখানে নতুন শিল্পীরা আসবে, তিন সপ্তাহ কম্পিটিশন চলবে। এরপর আমার কম্পোজিশনের গান গাওয়ার সুযোগ পাবে। গানগুলো প্রচার হবে জাগোএফএমে।


নিউজটি পড়া হয়েছে : 201 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ সংবাদ

» ‘যদি মন কাঁদে তুমি চলে এসো এক বরষায়…’ না!

» ‘সন্তান পরীক্ষার ফল খারাপ করলে বকাঝকা করবেন না-প্রধানমন্ত্রী

» ল‌ঞ্চের কে‌বি‌নে অাপ‌ত্তিকর অবস্থায় ইউ‌পি চেয়ারম্যান, অতঃপর গণ‌ধোলাই

» লালমনিরহাটে চার শিশু কন্যা ধর্ষণের শিকার

» ফ্রান্সের এবারের বিশ্বকাপ জয় বিভিন্ন জাতী-গোষ্ঠির মেলবন্ধন

» ডিজিটাল কারচুপি করতেই আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার করতে চাচ্ছে নির্বাচন কমিশন

» প্রচ্ছদ আন্তর্জাতিক ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র

» যৌনতার গেম রেড হোয়েল

» মেয়র সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা

» বিপিএলটা দারুণ কাটছে সিলেট সিক্সার্সের

» মোবাইল অপারেটর পাল্টানোর সেবা চালু

» মালয়েশীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ কাল খালেদা জিয়ার সঙ্গে

Design & Developed BY Popular-IT.Com
শিরোনাম :
★★ ‘যদি মন কাঁদে তুমি চলে এসো এক বরষায়…’ না! ★★ ‘সন্তান পরীক্ষার ফল খারাপ করলে বকাঝকা করবেন না-প্রধানমন্ত্রী ★★ ল‌ঞ্চের কে‌বি‌নে অাপ‌ত্তিকর অবস্থায় ইউ‌পি চেয়ারম্যান, অতঃপর গণ‌ধোলাই ★★ লালমনিরহাটে চার শিশু কন্যা ধর্ষণের শিকার ★★ ফ্রান্সের এবারের বিশ্বকাপ জয় বিভিন্ন জাতী-গোষ্ঠির মেলবন্ধন ★★ ডিজিটাল কারচুপি করতেই আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার করতে চাচ্ছে নির্বাচন কমিশন ★★ প্রচ্ছদ আন্তর্জাতিক ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র ★★ যৌনতার গেম রেড হোয়েল ★★ মেয়র সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা ★★ বিপিএলটা দারুণ কাটছে সিলেট সিক্সার্সের ★★ মোবাইল অপারেটর পাল্টানোর সেবা চালু ★★ মালয়েশীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ কাল খালেদা জিয়ার সঙ্গে