অঙ্গিকার হোক দীর্ঘস্থায়ী সম্পর্কের প্রমিজ-ডে তে

ফেব্রুয়ারি ১৪ তারিখ ভালোবাসা দিবস। তবে তার আরো আগে থেকেই শুরু হয়ে গেছে ভালোবাসা সপ্তাহ। আজ ফেব্রুয়ারির ১১ তারিখ প্রমিজ-ডে। এই দিনে প্রত্যেক যুগল শপথ করেন যেন তাদের অঙ্গিকার কখনো ভেঙ্গে না যায়। প্রতিশ্রুতির এই বিশেষ দিনে ভালবাসার মানুষটির কাছে অঙ্গিকার করা হয়। আর এই প্রতিশ্রুতিই থেকে সংগঠিত হয় বিশ্বাসের ভিত্তি যার নামই অঙ্গিকার।
প্রেমিক যুগল তাদের অঙ্গিকারের বিশেষ দিনটিকে বিভিন্ন মাধ্যমে ফুটিয়ে তোলে।

অঙ্গিকারের সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল ‘যা কিছুই হোক না কেন’ এক সঙ্গে সারা জীবন পার করা। এক্ষেত্রে আপনি আপনার সঙ্গি  বা সঙ্গিনীকে অঙ্গিকারের সঙ্গে সঙ্গে ছোট একটা উপহার দিলে আনন্দের মাত্রা আরও বাড়িয়ে দেবে।

সম্পর্ক দীর্ঘস্থায়ী করার কিছু অঙ্গিকারের কথা নিচে তুলে ধরা হল, যেগুলো আপনার সঙ্গি বা সঙ্গিনীর প্রাপ্য।

বেড়ে উঠতে দিন

আমাদের সবারই জানা, ‌‘সম্পর্ক পাখির মতন, যদি আমরা এটাকে শক্ত করে ধরে রাখি তাবে সেই সম্পর্কের মৃত্যু হবে, যদি আমরা এটাকে ঢিল দিই তবে এটা উড়ে যাবে আর যদি আমরা এটাকে যত্ন সহকারে ধরে রাখি তবে সেই সম্পর্ক চিরকাল টিকে থাকবে’। একইভাবে আপনি আপনার জীবন সঙ্গিকে শক্তভাবে ধরে না রেখে বেড়ে উঠতে দেন, তাদের স্বপ্ন পূরণের জন্য। তাদের বড় হওয়ার পেছনে আপনার সমর্থন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আপনার সঙ্গির পছন্দের প্রতি যত্নবান হন

ভালবাসা অনেক সময় পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমেও আসতে পারে; এই ক্ষেত্রে আপনার কথনোই বিরক্ত হওয়া উচিত নয়। অনেক সময় আপনার জীবন সঙ্গির জন্য আপনাকে দেখতে হতে পারে গেম অব থ্রান্স, কখনো ফ্যাশন শো’তে অংশ নিতে হতে পারে আবার কখনো ভিডিও গেম অথবা ক্রিকেট খেলা দেখতে হতে পারে। এই ক্ষেত্রে আপনাকে ধর্য্য সহকারে ওই সময় গুলো পার করা উচিত যাতে সেই সময়গুলো স্মৃতিময় হয়ে থাকে।

সঙ্গিকে গুরুত্ব দিন

কখনও আপনার সঙ্গির ফোন কল, ম্যাসেজ অথবা ভিডিও কলকে অবজ্ঞা করবেন না যদি আপনি ব্যস্ত না থাকেন। এমন কি গাড়ি চালানোর সময় বা আইস ক্রিম খাওয়ার মতন সময়গুলোতে এগুলো এড়িয়ে যাওয়া উচিত নয়।

জীবনকে আনন্দময় করে তুলুন

আপনার সঙ্গিনীর জীবন আনন্দময় করে তুলুন। কিছু কিছু পদক্ষেপের মাধ্যমে সর্বদা মনে করিয়ে দিন আপনি তাকে কতটা ভালবাসেন। দুইজন একসঙ্গে কিছু সময় কাটান; দীর্ঘ ভ্রমণে বেরিয়ে পরুন, পার্টি, লং ড্রাইভ এমনকি দুর্গম জায়গাতেই যেতে পারেন।

থোরা শো-অফ তো বানতা হ্যায়

আপনি আপনার জীবন সঙ্গিকে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার ব্যপারে উদাসীন হবেন না। বন্ধু এবং আত্মীয়দের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া মটেও ভুল পন্থা নয় আপনার সম্মানের ক্ষেত্রে; বরং এটা আপনার সঙ্গির আপনার কাছ থেকে প্রাপ্য।

কখনোই বদলাতে যাবেন না

এটা চিরন্তন সত্য যে সব মানুষই ভিন্ন চরিত্রের হয়ে থাকে। তাই যে যেমনই হোক না কেন তাকে সম্মান করুন। আপনার সঙ্গিকে বদলানোর চেষ্টা করবেন না।

সঙ্গির মন জয়ের চেষ্টা করুন

যদি আপনার জীবন সঙ্গি আপনাকে পাগলের মতন ভালবাসে, তার মানে এই না যে আপনি তাকে বাধা দেবেন। সঙ্গির জন্য প্রতিদিনই বিশেষ কিছু না কিছু করতে পারেন যেমন, অফিস থেকে ফেরার পথে চকলেট নিয়ে তাকে সারপ্রাইজ দিতে পারেন।


নিউজটি পড়া হয়েছে : 152 বার

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ সংবাদ

» যৌনতার গেম রেড হোয়েল

» মেয়র সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা

» বিপিএলটা দারুণ কাটছে সিলেট সিক্সার্সের

» মোবাইল অপারেটর পাল্টানোর সেবা চালু

» মালয়েশীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ কাল খালেদা জিয়ার সঙ্গে

» ঘূর্ণিঝড় ‘মোরা’ চট্টগ্রাম ও কক্সবাজারে ১০ নম্বর মহাবিপদ সংকেত

» মেয়ের সঙ্গে রেলমন্ত্রীর ছবি ভাইরাল

» সাফাত-নাঈমদের বিরুদ্ধে প্রতিবেদন ১৯ জুন

» ভাস্কর্য স্থাপন মূর্তিপূজা নয়, সাম্প্রদায়িক অপরাজনীতি দমন করুন-তথ্যমন্ত্রী

» খানসামায় দোলনায় ফাঁস লেগে ৪ মাসের শিশুর মৃত্যু

» রাজাপুরে মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে ইউপি চেয়ারম্যান বিপাকে!!

» বিশেষ বিজ্ঞাপন ! 05 এপ্রিল 2017 থেকে 21 বাংলার টিভির সব প্রেস কার্ড বাতিল, দয়া করে নতুন প্রেস কার্ডের জন্য ২0 জুন ২017 পর্যন্ত আবেদন করুন

Design & Developed BY Popular-IT.Com
শিরোনাম :
★★ যৌনতার গেম রেড হোয়েল ★★ মেয়র সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা ★★ বিপিএলটা দারুণ কাটছে সিলেট সিক্সার্সের ★★ মোবাইল অপারেটর পাল্টানোর সেবা চালু ★★ মালয়েশীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ কাল খালেদা জিয়ার সঙ্গে ★★ ঘূর্ণিঝড় ‘মোরা’ চট্টগ্রাম ও কক্সবাজারে ১০ নম্বর মহাবিপদ সংকেত ★★ মেয়ের সঙ্গে রেলমন্ত্রীর ছবি ভাইরাল ★★ সাফাত-নাঈমদের বিরুদ্ধে প্রতিবেদন ১৯ জুন ★★ ভাস্কর্য স্থাপন মূর্তিপূজা নয়, সাম্প্রদায়িক অপরাজনীতি দমন করুন-তথ্যমন্ত্রী ★★ খানসামায় দোলনায় ফাঁস লেগে ৪ মাসের শিশুর মৃত্যু ★★ রাজাপুরে মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে ইউপি চেয়ারম্যান বিপাকে!! ★★ বিশেষ বিজ্ঞাপন ! 05 এপ্রিল 2017 থেকে 21 বাংলার টিভির সব প্রেস কার্ড বাতিল, দয়া করে নতুন প্রেস কার্ডের জন্য ২0 জুন ২017 পর্যন্ত আবেদন করুন